Image
1 year ago 0 comments

রাজশাহীতে ১০ দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে রোববার

 রাজশাহীতে ১০ দিনব্যাপী (১৭-০৩-১৯ থেকে ২৬-০৩-১৯ ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব শুরু হতে যাচ্ছে। উৎসব শেষ হবে ২৬ মার্চ রাতে। তারই একটি অংশ হচ্ছে বইমেলা। বই মেলাটি ১০ দিন ব্যাপি চলবে। এরইমধ্যে সব প্রস্তুতি প্রায় শেষ।

বেলা ১১টায় সাংস্কৃতিক উৎসব উদ্বোধনের সঙ্গে সঙ্গেই মেলা শুরু হবে। নগর ভবনের গ্রিনপ্লাজায় ১০ দিনব্যাপী এ উৎসব ও বইমেলা চলবে। মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পৃষ্ঠপোষকতায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উদযাপন পরিষদ এর আয়োজন করেছে।
 
শনিবার (১৬ মার্চ ) দুপুরে নগর ভবনের গ্রিনপ্লাজায় গিয়ে দেখা যায়, মেলার স্টল নির্মাণের কাজ প্রায় শেষ। সাংস্কৃতিক উৎসবের জন্য তৈরি করা হচ্ছে বিশাল মঞ্চ। চলছিল প্যান্ডেল তৈরির সাজসজ্জা। গ্রিনপ্লাজার পুরো বেষ্টনীজুড়ে থাকছে সাংস্কৃতিক উৎসব ও বইমেলার আয়োজন।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব উদযাপন পরিষদের সদস্য সচিব আরিফুল হক কুমার বলেন, প্রথমবারের মতো এবার এমন উৎসবের আয়োজন করা হচ্ছে। সাংস্কৃতিক উৎসবের পাশাপাশি ১০ দিনব্যাপী বইমেলাও চলবে নগর ভবনের গ্রিনপ্লাজায়।

বইমেলায় মোট ২৫টি স্টল থাকবে। এরমধ্যে বাংলা একাডেমি, ঐতিহ্য, ইত্যাদী, ব-দ্বীপ প্রকাশনীসহ নামিদামি প্রকাশনীর স্টল থাকছে। মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। সন্ধ্যার পর দর্শনাথীদের জন্য থাকবে সাংস্কৃতিক অনুষ্ঠান। সব আয়োজন এরইমধ্যে শেষ করা হয়েছে। সবকিছু ঠিক থাকলে রোববার থেকে উৎসব ও বইমেলা শুরু হবে। 


সূত্রঃ বাংলা নিউজ


Post

ক্ষুদ্র উদ্যোক্তা ও প্রান্তিক মানুষের মধ্যে গাছের চারা বিতরণ

1 year ago

জীবনমান উন্নয়নের লক্ষ্যে ক্ষুদ্র উদ্যোক্তাদের সহায়তা ও গাছের চারা বিতরণ করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। বুধবার দুপু [...]

Post

রাজশাহীতে উন্নয়ন মেলা ৪ অক্টোবর থেকে

2 years ago

রাজশাহীতে তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা আগামী ৪-১০-১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে।  সকাল ৯ টা রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলাটি রাজশাহী কলেজ মাঠে অন [...]

Post

INTER UNIVERSITY PROGRAMMING CONTEST

1 year ago

Here some details have been shared about this programming contest.

About teams and slots, here are some details -

** It’s an inter university programming contest. So, any university student from all over the country can form team to compete in this contest.

** The teams competing consist of up to three persons (not less than two persons).The coach has to be a faculty [...]

মন্তব্য করুন