Image
1 year ago 0 comments

রাজশাহীতে আমেরিকান কর্নারের উদ্বোধন

রাজশাহীতে ‘আমেরিকান কর্ণার’ এর উদ্বোধন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাজশাহী মহানগরীর তালাইমারী ক্যাম্পাসে এই কর্ণার চালু করা হয়েছে। বুধবার (২৭-০৩-১৯) দুপুরে রাষ্ট্রদূত মিলার আনুষ্ঠানিকভাবে এটির উদ্বোধন করেন।

তিনি বলেন, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে আমেরিকান কর্ণার রয়েছে। শিক্ষানগরী রাজশাহীতেও এটি চালু করা হলো। এর মাধ্যমে রাজশাহীর শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের বিভিন্ন তথ্য খুব সহজে পাবে। শিক্ষা এবং ক্যারিয়ারের জন্য এ কর্ণার শিক্ষার্থীদের জন্য বেশ উপকারী হবে।

রাষ্ট্রদূত বলেন, প্রধানত শিক্ষার্থীদের কথা চিন্তা করে কর্ণারগুলো চালু করা হলেও এগুলো সব শ্রেণি-পেশার মানুষেরই কাজে লাগবে। শিক্ষার্থীরা এখান থেকেই তথ্য পাবে কীভাবে যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য যাওয়া যেতে পারে। এটা একটা তথ্যকেন্দ্র। আমেরিকার সব তথ্যই এখানে পাওয়া যাবে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন ধরনের বই, ম্যাগাজিন ও খবরের কাগজে পরিপূর্ণ এই কর্ণারের উদ্বোধনের আগে রাষ্ট্রদূত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক সাইদুর রহমান খান।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও আমেরিকান কর্ণারের কো-অর্ডিনেটর আইরিন সুলতানাসহ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সূত্রঃ রাজবার্তা

Post

Inter Medical Film Festival 2019

1 year ago

Time: Thu Mar 28 2019 at 05:00 pm to Fri Mar 29 2019 at 08:00 pm

VENUE: Rajshahi Medical College Campus, Medical Road, Goshpara More, Rajshahi-6000 


২০১৯ এর মার্চের শেষে রাজশাহী মেডিকেল কলেজ ফিল্ম সোসাইটি আয়োজন করতে যাচ্ছে ইন্টার ম [...]

Post

রাজশাহীতে হস্তশিল্প মেলা

1 year ago

দিনব্যাপী হস্তশিল্প মেলার উদ্বোধন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
বৃহস্পতিবার (১১-০৪-২০১৯) সাড়ে ১১টায় গণকপাড়া এলাকা [...]

Post

তরুণরাই আগামীর বাংলাদেশ

1 year ago

ওয়ার্ল্ড লিংকাপ এর উদ্যোগে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড.আতিউর রহমান কে নিয়ে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হতে যাচ্ছে 'তরুণরা [...]

মন্তব্য করুন