Image
4 months ago 0 comments

রাজশাহীতে আমেরিকান কর্নারের উদ্বোধন

রাজশাহীতে ‘আমেরিকান কর্ণার’ এর উদ্বোধন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। বেসরকারি বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের রাজশাহী মহানগরীর তালাইমারী ক্যাম্পাসে এই কর্ণার চালু করা হয়েছে। বুধবার (২৭-০৩-১৯) দুপুরে রাষ্ট্রদূত মিলার আনুষ্ঠানিকভাবে এটির উদ্বোধন করেন।

তিনি বলেন, ঢাকা, চট্টগ্রাম, খুলনা ও সিলেটে আমেরিকান কর্ণার রয়েছে। শিক্ষানগরী রাজশাহীতেও এটি চালু করা হলো। এর মাধ্যমে রাজশাহীর শিক্ষার্থীরা যুক্তরাষ্ট্রের বিভিন্ন তথ্য খুব সহজে পাবে। শিক্ষা এবং ক্যারিয়ারের জন্য এ কর্ণার শিক্ষার্থীদের জন্য বেশ উপকারী হবে।

রাষ্ট্রদূত বলেন, প্রধানত শিক্ষার্থীদের কথা চিন্তা করে কর্ণারগুলো চালু করা হলেও এগুলো সব শ্রেণি-পেশার মানুষেরই কাজে লাগবে। শিক্ষার্থীরা এখান থেকেই তথ্য পাবে কীভাবে যুক্তরাষ্ট্রে পড়াশোনার জন্য যাওয়া যেতে পারে। এটা একটা তথ্যকেন্দ্র। আমেরিকার সব তথ্যই এখানে পাওয়া যাবে।

যুক্তরাষ্ট্রের বিভিন্ন ধরনের বই, ম্যাগাজিন ও খবরের কাগজে পরিপূর্ণ এই কর্ণারের উদ্বোধনের আগে রাষ্ট্রদূত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন। স্বাগত বক্তব্য দেন যুক্তরাষ্ট্রে নিযুক্ত বাংলাদেশের সাবেক রাষ্ট্রদূত ও বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপদেষ্টা অধ্যাপক সাইদুর রহমান খান।

এ সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও আমেরিকান কর্ণারের কো-অর্ডিনেটর আইরিন সুলতানাসহ বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


সূত্রঃ রাজবার্তা

Post

আবাসন মেলা ২০১৯

4 months ago

রাজশাহীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ৪ দিন ব্যাপি আবাসন মেলা' ২০১৯। মেলার স্থান গ্রীন প্লাজা নগর ভবন। মেলা চলবে ১৮ই এপ্রিল হতে ২১শে এপ্রিল ২০১৯। পর্যন্ত প্ [...]

Post

নতুন দুইটি সরকারি স্কুল হচ্ছে রাজশাহীতে

4 months ago

রাজশাহীতে নতুন দুইটি সরকারি স্কুল প্রতিষ্ঠা হতে যাচ্ছে। এ লক্ষ্যে রাজশাহী সিটি কর্পোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের সাথে সাক্ষাৎ করেছেন স [...]

Post

নগরীতে যানজট নিরসনে ২ শিফটে চলবে অটোরিকশা ও রিকশা

4 months ago

নগরীর সব অটোরিকশা ও রিকশাকে দুই শিফটের আওতায় নিয়ে আসছে সিটি করপোরেশন। যানজট নিরসনে এ উদ্যোগ গ্রহণ করছে তারা। এইজন্য অটোরিকশা ও রিকশাগুলোকে নিবন্ধন ক [...]

মন্তব্য করুন