Image
4 months ago 0 comments

রাজশাহীতে সপ্তাহব্যাপি ভূমি উন্নয়ন কর মেলা

সারা দেশের মতো রাজশাহীতেও ১০ এপ্রিল থেকে ১৬ এপ্রিল ২০১৯ সপ্তাহব্যাপি ভূমি উন্নয়ন কর মেলা ও ভূমি সেবা সপ্তাহ অনুষ্ঠিত হতে যাচ্ছে। রাজশাহী জেলা প্রশাসকের আয়োজনে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত নগরীর বোয়ালিয়া ভূমি অফিস প্রাঙ্গনে এই মেলা অনুষ্ঠিত হবে। এছাড়া রাজশাহীর প্রতিটি উপজেলার ভূমি অফিসগুলোতে একই সময়ে এই মেলা অনুষ্ঠিত হবে। ভূমি সোব সহজীকরণ ও এ সংক্রান্ত সেবা জনগণের দোড়গোড়ায় পৌঁছে দেয়াই মূলত এই মেলার উদ্দেশ্য।

মঙ্গলবার বিকেলে রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে মেলা ও ভূমি সপ্তাহের প্রস্তুতি, উদ্দেশ্য ও কার্যক্রম সংক্রান্ত বিষয় নিয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) নজরুল ইসলাম মেলার উদ্দেশ্য ও কর্মসূচি তুলে ধরে জানান, মেলায় ওয়ান স্টপ সার্ভিসের মাধ্যমে ই-নামজারী, ভূমি উন্নয়ন কর আদায়, ভূমি জটিলতা নিরসন, ভূমি অধিগ্রহণের চেক প্রদান, ভূমি কর আদায়, খাস জমি সম্পর্কে ধারণা দেয়াসহ স্থানীয় জনগণকে জমি সংক্রান্ত প্রয়োজনীয় নানা বিষয়ে সেবা প্রদান করা হবে। এসময় তিনি জানান মেলা উপলক্ষে ১০ এপ্রিল সকাল ১১টায় বর্ণঢ্য র‌্যালি অনুষ্ঠিত হবে। র‌্যলিটি এএইচএম কামারুজ্জামান বোটানিক্যাল গার্ডেনের কাছ থেকে শুরু হয়ে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এসে শেষ হবে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোজনা সভা অনুষ্ঠিত হবে।

সূত্রঃ পদ্মা টাইমস ২৪

Post

রাজশাহীতে বই উৎসবে ৫০ লাখ নতুন বই পাবে শিক্ষার্থীরা

7 months ago

বিভাগীয় শহর রাজশাহীতে বছরের প্রথম দিনে নতুন বই পাবে ৫০ লাখ শিক্ষার্থী। 

২০১৯ সালে রাজশাহী জেলায় প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষার্থী রয়েছে ৬ লাখ ৪৯ হা [...]

Post

মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’

1 month ago

মাছ উৎপাদনে সারাদেশের মধ্যে রাজশাহী জেলা ষষ্ঠ স্থানে রয়েছে। এখান থেকে বছরে প্রায় ৮১ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন হয়। চাহিদা মিটিয়ে উদ্বৃত্ত অংশ রাজধা [...]

Post

মাসব্যাপী তাঁতবস্ত্র ও কুটিরশিল্প মেলা-২০১৮

1 year ago

রাজশাহীর বর্ণালীতে "মাসব্যাপী তাঁতবস্ত্র ও কুটিরশিল্প মেলা-২০১৮" এর আয়োজন করেছে কল্পনা প্রতিবন্ধী সংস্থা।

এখানে তাঁতজাত ও কুটির শিল্পোৎপন্ন [...]

মন্তব্য করুন