Image
11 months ago 0 comments

শনিবার রাজশাহী নগরীর সব শিশুকে এ ক্যাপসুল খাওয়ানো হবে

সারাদেশের ন্যায় রাজশাহীতেও আগামী শনিবার (২২ জুন ২০১৯) জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ১ম রাউন্ড-২০১৯ উদযাপন করা হবে। এদিন মহানগরীর সকল শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

বৃহস্পতিবার (১৯-০৬-২০১৯) বেলা সাড়ে ১১টায় নগর ভবনের সরিৎ দত্ত গুপ্ত সভাকক্ষে ভিটামিন এ প্ল্যাস ক্যাম্পেইন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সিটি কর্পোরেশনের মেয়র এ.এইচ.এম খায়রুজ্জামান লিটন বলেন, ইতোমধ্যে স্বাস্থ্যসেবায় সারাদেশের মধ্যে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি কর্পোরেশন। ইপিআই কার্যক্রমে ৮ম বারের মতো সারাদেশে প্রথম হয়েছে রাজশাহী সিটি কর্পোরেশন। আমরা এই সফলতা ধরে রাখতে চাই।


মেয়র লিটন আরো বলেন, সিটি কর্পোরেশনের সকল নাগরিকদের উন্নত স্বাস্থ্যসেবার আওতায় আনতে চাই। এ লক্ষ্যে কাজ করে যাচ্ছে রাজশাহী সিটি কর্পোরেশন। এসব কাজে সবার সহযোগিতা কাম্য।

 আগামী ২২ জুন রাজশাহী মহানগরীর ৬-১১ মাস বয়সী সকল শিশুকে একটি নীল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এবার এ পর্যায়ে সাত হাজার ৯৩৭ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। আর ১২-৫৯ মাস বয়সী সকল শিশুকে লাল রঙের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এ পর্যায়ে ৫৪ হাজার ৭৩১ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। সিটি কর্পোরেশন এলাকায় মোট ৩৮৪টি কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে একটি ভ্রাম্যমাণ কেন্দ্র রয়েছে। কার্যক্রম পরিচালনায় প্রতি কেন্দ্রে দুইজন করে মোট ৭৬৮ জন স্বেচ্ছাসেবী নিয়োজিত থাকবে।


সূত্রঃ বিডি প্রতিদিন

Post

বাংলাদেশ স্টুডেন্ট কাউন্সিল,রাজশাহীর আয়োজনে নবীনবরণ, কর্মীমূল্যায়ন, ও সাংস্কৃতিক সন্ধ্যা

1 year ago

সময়ঃ বিকাল ২:৩০ ঘটিকা হতে রাত ৮:০০ ঘটিকা
তারিখঃ ১২/০৩/২০১৯ইং
স্থানঃ টিএসসিসি, রাজশাহী বিশ্ববিদ্যালয়


বাংলাদেশ স্টুডেস্ট কাউন্সিল, রাজশাহী খ [...]

Post

MeGo Mango Picking Festival 2019

11 months ago

সময়ঃ ১০:০০ থেকে বিকাল ৫:০০ টা

তারিখঃ ০১-০৬-২০১৯ থেকে ০২-০৬-২০১৯

স্থানঃ কোর্ট ষ্টেশন, রাজপাড়া, রাজশাহী-৬০০০


MeGo ম্যাংগো প্যাকিং ফেস্টিভ্যালে আপন [...]

Post

রাজশাহীতে ১০ দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে রোববার

1 year ago

 রাজশাহীতে ১০ দিনব্যাপী (১৭-০৩-১৯ থেকে ২৬-০৩-১৯ ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব শুরু হতে যাচ্ছে। উৎসব শেষ হবে ২৬ মার্চ রাতে। তারই একটি অংশ হচ্ [...]

মন্তব্য করুন