Image
1 week ago 0 comments

ঈদুল আজহার আগেই চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত বনলতা এক্সপ্রেস

রেলপথমন্ত্রী অ্যাডভোকেট নুরুল ইসলাম সুজন বলেছেন, ঈদুল আজহার আগেই ঢাকা থেকে চাঁপাইনবাবগঞ্জ পর্যন্ত আন্তঃনগর বনলতা এক্সপ্রেস চলাচল শুরু হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সু-নেতৃত্বে সারাদেশে উন্নয়নের অগ্রযাত্রা এগিয়ে চলেছে। এর অংশ হিসেবে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ বন্দরসহ দেশের যেসব এলাকায় এখনো রেল চালু হয়নি, সেসব এলাকায় শিগগিরই রেলপথ চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।

সেইসঙ্গে চাঁপাইনবাবগঞ্জবাসীর দীর্ঘদিনের দাবি বিরতিহীন ঢাকা-চাঁপাইনবাবগঞ্জ আন্তঃনগর ট্রেন বনলতা এক্সপ্রেস আসন্ন ঈদের আগেই চালু হবে।

শুক্রবার (৫ জুলাই) সকাল ১০টায় জেলার সোনামসজিদ স্থলবন্দর পরিদর্শন শেষে শ্রমিক লীগ আয়োজিত এক মতবিনিমিয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, যে দেশ যত উন্নত, সে দেশের রেলপথও তত উন্নত। তাই দেশের রেলপথ উন্নয়নের জন্য বর্তমান সরকার অগ্রাধিকার ভিত্তিতে কাজ করে যাচ্ছে।

নুরুল ইসলাম সুজন বলেন, চাঁপাইনবাবগঞ্জবাসীর আকাঙ্খা পূরণ করতে সোনামসজিদ স্থলবন্দরের রেল সম্প্রসারণের কাজ খুব শিগগির শুরু হবে। সেইসঙ্গে পার্শ্ববর্তী দেশ ভারতের সঙ্গে সমঝোতা হলে সোনামসজিদের বিপরীতে ভারতের মহদীপুর থেকে মালদা পর্যন্ত রেললাইন স্থাপন সম্ভব হবে। আর এতে সোনামসজিদ বন্দর আরো এক ধাপ এগিয়ে যাবে।

শাহবাজপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোহা. নিজামুল হক রানার সভাপতিত্বে মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন- জেলা আওয়ামী লীগের সভাপতি মঈনুদ্দিন মণ্ডল, সাধারণ সম্পাদক আব্দুল ওদুদ, চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, সংরক্ষিত আসনের সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসি, রাজশাহী সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আনজুম মিতা, চাঁপাইনবাবগঞ্জ জেলা প্রশাসক এ জেড এম নূরুল হক, জেলা অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব আলম খান ও শিবগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ নজরুল ইসলামসহ অন্যরা।

রেল নিরাপদ, সাশ্রয়ী ও আরামদায়ক বাহন উল্লেখ করে ভারতকে উদাহরণ দিয়ে মন্ত্রী বলেন, ওই দেশের সিংহভাগ মানুষ রেলপথে চলাচল করে। কিন্তু বাংলাদেশে সেভাবে রেল ব্যবস্থা গড়ে ওঠেনি। আজকে আমরা নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশের দিকে যাচ্ছি। আমাদের খাদ্যের অভাব নেই, বস্ত্রের অভাব নেই। আমরা মানুষকে শতভাগ শিক্ষা দিতে চেষ্টা করছি। সাধারণ শিক্ষা ব্যবস্থার জন্য বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। কৃষিখাতে ভর্তুকি দেওয়া হচ্ছে।

রেলপথমন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন এবারের সংগ্রাম, স্বাধীনতার সংগ্রাম। কিন্তু এদেশের স্বাধীনতাবিরোধী শক্তি, রাজাকার আলবদরের দল বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের মানুষের আশা-আকাঙ্খাকে হত্যা করেছিল। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা দেশকে এগিয়ে নিয়েছেন এবং সে ধারা অব্যাহত রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।

পরে রেলপথমন্ত্রী চাঁপাইনবাবগঞ্জ রেল স্টেশন পরিদর্শন এবং আন্তঃনগর ট্রেন চালুর ব্যাপারে স্টেশন এলাকায় অগ্রগতি দেখেন।

রেলপথমন্ত্রী ৩ জুলাই (বুধবার) থেকে ৭ জুলাই (রোববার) পর্যন্ত যশোর, খুলনা, বাগেরহাট, নাটোর, রাজশাহী, পঞ্চগড় এবং নীলফামারী জেলা সফর করবেন। সেই অংশ হিসেবে শুক্রবার চাঁপাইনবাবগঞ্জ সফরে আসেন তিনি।


সূত্রঃ রাজশাহী এক্সপ্রেস

Post

রাজশাহীতে ট্রেনের ফিরতি টিকেট বিক্রি শুরু

1 month ago

রাজশাহীতে শুরু হয়েছে ট্রেনের ঈদ ফিরতি টিকেট বিক্রি। শুরুর দিন বুধবার দেয়া হচ্ছে ৭ জুনের টিকেট। আগামী ২ জুন পর্যন্ত অগ্রীম টিকেট বিক্রি চলবে। ঈদ উদযাপ [...]

Post

OPD Workshop 19- Skills for the Future

1 year ago

OPD Workshop 19- Skills for the Future

Fri Apr 27 2018 at 09:00 am
BRAC Learning Centre, Rajshahi, Bangladesh


 After much anticipation the BYLC Office of Professional Development is  coming to conduct the 19th professional development workshop for BYLC  graduates!


 Register today at

শহীদ স্মরণে লুব্ধক

4 months ago

সময়ঃ বিকাল ৫:০০ টা

তারিখঃ ২৫-০২-২০১৯ (সোমবার) 

স্থানঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা হাইওয়ে, মতিহার, রাজশাহী-৬২০৫

যাঁরা যে কোনো মূল্যে অধিকার আদায় [...]

মন্তব্য করুন