Image
10 months ago 0 comments

রাজশাহীতে চলছে শীতবস্ত্র, হস্ত ও কুটির শিল্প মেলা

রাজশাহীতে শীতবস্ত্র, হস্ত ও কুটির শিল্প মেলা শুরু হয়েছে। রাজশাহীর নগর ভবনের গ্রীন প্লাজায় আনুষ্ঠানিকভাবে মাসব্যাপী এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক হামিদুল হক।
উইমেন এন্টার প্রিনিয়ার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (ওয়েব) জেলা শাখা এই মেলার আয়োজন করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক হামিদুল হক বলেন, দেশের অর্ধেক নারী। তাদেরকে ছাড়া দেশের সামগ্রিক উন্নয়ন সম্ভব নয়। তাই উদ্যোক্তা হিসেবে নারীদের এগিয়ে নিয়ে আসতে হবে।
তিনি আরও বলেন, বর্তমান সময়ে নারীরা উদ্যোক্তা হয়ে উঠছেন এবং দেশের অর্থনীতিতে অবদান রাখছেন। তাদের উৎপাদিত পণ্যের বাজার সৃষ্টি করার জন্য এখন কাজ করতে হবে। তাহলে নারীরা আত্মনির্ভরশীল হয়ে উঠবেন। রাজশাহীর নারী উদ্যোক্তাদের জেলা প্রশাসনের পক্ষ থেকে সব ধরনের সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে বলেও নিজের বক্তব্যে উল্লেখ করেন জেলা প্রশাসক।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাংলাদেশ রেশম শিল্প মালিক সমিতির সভাপতি মো. লিয়াকত আলী। তিনি বলেন, শুধুমাত্র সড়ক নির্ভর যোগাযোগ ব্যবস্থার কারণে রাজশাহীতে শিল্পের প্রসার ঘটছে না। কিন্তু সড়কপথে পণ্যের পরিবহন ব্যয় বেশি। তাই নারী উদ্যোক্তারা অনেক ভালমানের পণ্য উৎপাদন করলেও দেশের অন্য স্থানে নিয়ে যেতে পারছেন না। অথচ দেশ এবং বিদেশে তাদের পণ্যের খুব কদর রয়েছে। তাই সরকারকে এই দিকে দৃষ্টি দিতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য দেন রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক জামাত খান ও দৈনিক আমাদের রাজশাহী পত্রিকার সম্পাদক আফজাল হোসেন। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ওয়েবের জেলা শাখার সভাপতি আঞ্জুমান আরা পারভীন। ওয়েবের ১৫তম বর্ষপূর্তি উপলক্ষে এই মেলার আয়োজন করা হয়েছে। এতে ৪০টি স্টল অংশ নিয়েছে। মেলা চলবে আগামী ১২ ডিসেম্বর পর্যন্ত।


Source: Sonali Sangbad

Post

রাজশাহীতে সিআইডি ফরেনসিক ল্যাব চালু হচ্ছে

7 months ago

রাজশাহীতে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) চালু করছে ফরেনসিক ল্যাব। এর ফলে রাজশাহী ও রংপুর বিভাগের ১৬ জেলার মামলার গুরুত্বপূর্ণ আলামত ঢাকায় পাঠাতে [...]

Post

রাজশাহীতে আরো ১ টি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন

2 years ago

দেশে নতুন করে আরও দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সরকার। এর মধ্যে একটি  রাজশাহীতে আহছানিয়া মিশন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। [...]

Post

Enterpreneur Fest 2020

7 months ago

Bismilaahir rahmanir rahim
We are happy to announce that we are going to participate in "ENTERPRENEUR FEST 2020"..organized by shakila basher shimul and Fauzia akter jisa. On 31st january to 1st february. The venue is Rajshahi chember of commerce..
You are cordially invited to visit our fair..
And we must say we will not disappoint you
Lots of surprises are waiting  f [...]

মন্তব্য করুন