Image
1 year ago 0 comments

রাজশাহীতে উন্নয়ন মেলা ৪ অক্টোবর থেকে

রাজশাহীতে তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা আগামী ৪-১০-১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে।  সকাল ৯ টা রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলাটি রাজশাহী কলেজ মাঠে অনুষ্ঠিত হবে। 

মেলায় মূলত দেশের উন্নয়ন কর্মকান্ডের তথ্য ও উপাত্ত প্রদর্শন করা হবে। এরমধ্যে রয়েছে প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগের সাফল্য, প্রধানমন্ত্রীকে দেয়া আন্তর্জাতিক স্বীকৃতি ও সম্মামনার তথ্য, বর্তমান সরকারের রুপকল্প ২০২১ এবং ২০৪১-এ উন্নত বাংলাদেশ গড়ার পরিকল্পনা, দেশে বাস্তবায়িত ও চলমান মেঘা প্রকল্পগুলোর তথ্য, এমডিজি বাস্তবায়নের সাফল্য এবং এসডিজি লক্ষ অর্জনে গৃহীত পদক্ষেপ, তথ্য প্রযুক্তি প্রভৃতি উপস্থাপন করা হবে। মেলায় সরকারি ও বেসরকারি সংস্থাসহ সাংস্কৃতিক সংগঠন এবং ব্যক্তিগত উদ্যোগেও স্টল প্রাপ্তির জন্য আবেদন করা যাবে। নির্দিষ্ট ফরমে তিনদিনের মধ্যে স্টল বরাদ্দের জন্য আবেদন করতে হবে।
২০১৭ সালের মেলায় ৯৮ টি স্টল ছিল। গতবারের চাহিদা বিবেচনায় নিয়ে এবার দুশো পর্যন্ত স্টল বরাদ্দ দেয়া যাবে। এবারো স্টলগুলোর জন্য প্রথম, দ্বিতীয় ও তৃতীয় পুরস্কার রাখা হয়েছে। ৪ অক্টোবর সকালে তিনদিনের মেলার আনুষ্ঠানিক উদ্বোধন হবে। এর আগে সকাল ৯ টায় নগরীর আলুপট্টি মোড়ে সমাবেশ এবং এখান থেকে একটি শোভাযাত্রা বের হয়ে রাজশাহী কলেজে মেলা প্রাঙ্গণে এসে শেষ হবে।

Post

ক্যারিয়ার ওয়ার্কশপ

1 year ago

বাংলাদেশে প্রতিবছর বিপুল পরিমান লোক চাকরি বা কাজের বাজারে প্রবেশ করেন৷ কিন্তু কাজ পান মাত্র কিছু সংখ্যক মানুষ৷ সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, দেশে [...]

Post

পিঠা উৎসব (থিম ওমর)

1 year ago

রাজশাহী নিউ মার্কেট সংলগ্ন " থিম ওমর প্লাজা"তে আগামী ১৬ ও ১৭ ফ্রেব্রুয়ারি ২০১৮ তারিখে অনুষ্ঠিত হতে চলেছে পিঠা উৎসব। 

পিঠা উৎসব [...]

Post

জরুরি প্রেস বিজ্ঞপ্তি

4 months ago

এতদ্বারা সকলের অবগতির জন্য জানানাে যাচ্ছে যে, রাজশাহী সিটি কর্পোরেশন কর্তৃক রাজশাহী মহানগরীতে চলাচলকারী ‘ঘ’ ক্রমিকের চিকন চাকার চার্জার রিক [...]

মন্তব্য করুন