Image
10 months ago 0 comments

রাজশাহীতে বই উৎসবে ৫০ লাখ নতুন বই পাবে শিক্ষার্থীরা

বিভাগীয় শহর রাজশাহীতে বছরের প্রথম দিনে নতুন বই পাবে ৫০ লাখ শিক্ষার্থী। 

২০১৯ সালে রাজশাহী জেলায় প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষার্থী রয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৬৪২ জন। এসব শিক্ষার্থীর জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এরই মধ্যে নতুন বই পাঠানো হয়েছে। এই নতুন বইয়ের সংখ্যা ৪৯ লাখ ৯৯ হাজার ৭৪৩টি।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম জানান, জেলায় নতুন বছরে প্রাথমিক পর্যায়ে ৩ লাখ ৫ হাজার ৬৩৬ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষার্থীদের হাতে বিভিন্ন বিষয়ের ১৪ লাখ ১১ হাজার ৫৫৮টি নতুন বই তুলে দেওয়া হবে। তাই সকল প্রস্তুতি এরই মধ্যে শেষ করা হয়েছে। প্রথম দিন কার্যক্রম শুরু হবে এবং কয়েকটি ধাপে বই বিতরণ কার্যক্রম শেষ হবে।

মাধ্যমিক পর্যায়েও বই বিতরণের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। তিনি জানান, ২০১৯ সালে বিভিন্ন শ্রেণিতে নতুন শিক্ষার্থী ৩ লাখ ৪৪ হাজার ৬ জন। রাজশাহীর মাধ্যমিক পর্যায়ের এই শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিনে ৩৫ লাখ ৮৮ হাজার ১৮৯টি বই হাতে পাবে। প্রথমদিন কার্যক্রম শুরু হবে। দ্রুতই শেষ করা হবে।

Post

এসএমই ফাইনান্সিং ফেয়ার- রাজশাহী

1 year ago

১৪ মে- ১৫ মে

রাজশাহী কলেজ অডিটরিয়াম

রাজশাহী কলেজ, সাহেব বাজার, রাজশাহী-৬১০০

রাজশাহীতে ২ দিন ব্যাপী শুরু হতে যাচ্ছে “এ [...]

Post

নগর ভবনে শীতবস্ত্র, সিল্ক, হস্ত ও কুটির শিপ্ল মেলা শুরু

11 months ago

রাজশাহীতে শুরু হয়েছে এক মাসব্যাপি শীতবস্ত্র, সিল্ক, হস্ত ও কুটির শিল্প মেলা ২০১৮। মেলাটি আয়োজন করেছে উইমেন ইন্টারপ্রিনিয়ার্স এসোসিয়েশন অব বাংলাদেশ। [...]

Post

রাজশাহীতে উন্নয়ন মেলা ৪ অক্টোবর থেকে

1 year ago

রাজশাহীতে তিন দিনব্যাপী জাতীয় উন্নয়ন মেলা আগামী ৪-১০-১৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে।  সকাল ৯ টা রাত ৮টা পর্যন্ত এই মেলা চলবে। মেলাটি রাজশাহী কলেজ মাঠে অন [...]

মন্তব্য করুন