Image
1 year ago 0 comments

রাজশাহীতে বই উৎসবে ৫০ লাখ নতুন বই পাবে শিক্ষার্থীরা

বিভাগীয় শহর রাজশাহীতে বছরের প্রথম দিনে নতুন বই পাবে ৫০ লাখ শিক্ষার্থী। 

২০১৯ সালে রাজশাহী জেলায় প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষার্থী রয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৬৪২ জন। এসব শিক্ষার্থীর জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এরই মধ্যে নতুন বই পাঠানো হয়েছে। এই নতুন বইয়ের সংখ্যা ৪৯ লাখ ৯৯ হাজার ৭৪৩টি।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম জানান, জেলায় নতুন বছরে প্রাথমিক পর্যায়ে ৩ লাখ ৫ হাজার ৬৩৬ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষার্থীদের হাতে বিভিন্ন বিষয়ের ১৪ লাখ ১১ হাজার ৫৫৮টি নতুন বই তুলে দেওয়া হবে। তাই সকল প্রস্তুতি এরই মধ্যে শেষ করা হয়েছে। প্রথম দিন কার্যক্রম শুরু হবে এবং কয়েকটি ধাপে বই বিতরণ কার্যক্রম শেষ হবে।

মাধ্যমিক পর্যায়েও বই বিতরণের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। তিনি জানান, ২০১৯ সালে বিভিন্ন শ্রেণিতে নতুন শিক্ষার্থী ৩ লাখ ৪৪ হাজার ৬ জন। রাজশাহীর মাধ্যমিক পর্যায়ের এই শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিনে ৩৫ লাখ ৮৮ হাজার ১৮৯টি বই হাতে পাবে। প্রথমদিন কার্যক্রম শুরু হবে। দ্রুতই শেষ করা হবে।

Post

রাজশাহীর প্রথম ফ্লাইওভার খুলবে এপ্রিলে

4 months ago

আগামী মার্চ মাসে শেষ হচ্ছে রাজশাহী নগরে নির্মিত প্রথম ফ্লাইওভারের কাজ। সেই সঙ্গে দুর্ঘটনা এড়াতে রাজশাহী নগরের রেল ক্রসিংয়ে ছয়টি ওভারপাস তৈরি করা হব [...]

Post

রাজশাহীতে আরো ১ টি বেসরকারি বিশ্ববিদ্যালয় অনুমোদন

2 years ago

দেশে নতুন করে আরও দুটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়েছে সরকার। এর মধ্যে একটি  রাজশাহীতে আহছানিয়া মিশন বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। [...]

Post

জেএসসি পাশের হার ৮৫%

1 year ago

এই বছর কমেছে শিক্ষার্থীদের মধ্যে জিপিএ-৫ পাওয়ার সংখ্যা, তবে বেড়েছে পাশের হার

আজ সোমবার (২৪ ডিসেম্বর ২০১৮) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জেএস [...]

মন্তব্য করুন