Image
3 months ago 0 comments

রাজশাহীতে বই উৎসবে ৫০ লাখ নতুন বই পাবে শিক্ষার্থীরা

বিভাগীয় শহর রাজশাহীতে বছরের প্রথম দিনে নতুন বই পাবে ৫০ লাখ শিক্ষার্থী। 

২০১৯ সালে রাজশাহী জেলায় প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষার্থী রয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৬৪২ জন। এসব শিক্ষার্থীর জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এরই মধ্যে নতুন বই পাঠানো হয়েছে। এই নতুন বইয়ের সংখ্যা ৪৯ লাখ ৯৯ হাজার ৭৪৩টি।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম জানান, জেলায় নতুন বছরে প্রাথমিক পর্যায়ে ৩ লাখ ৫ হাজার ৬৩৬ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষার্থীদের হাতে বিভিন্ন বিষয়ের ১৪ লাখ ১১ হাজার ৫৫৮টি নতুন বই তুলে দেওয়া হবে। তাই সকল প্রস্তুতি এরই মধ্যে শেষ করা হয়েছে। প্রথম দিন কার্যক্রম শুরু হবে এবং কয়েকটি ধাপে বই বিতরণ কার্যক্রম শেষ হবে।

মাধ্যমিক পর্যায়েও বই বিতরণের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। তিনি জানান, ২০১৯ সালে বিভিন্ন শ্রেণিতে নতুন শিক্ষার্থী ৩ লাখ ৪৪ হাজার ৬ জন। রাজশাহীর মাধ্যমিক পর্যায়ের এই শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিনে ৩৫ লাখ ৮৮ হাজার ১৮৯টি বই হাতে পাবে। প্রথমদিন কার্যক্রম শুরু হবে। দ্রুতই শেষ করা হবে।

Post

রাজশাহীতে হস্তশিল্প মেলা

6 days ago

দিনব্যাপী হস্তশিল্প মেলার উদ্বোধন করেছেন রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।
বৃহস্পতিবার (১১-০৪-২০১৯) সাড়ে ১১টায় গণকপাড়া এলাকা [...]

Post

রাবির দশম সমাবর্তন শনিবার

6 months ago

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তন অনুষ্ঠিত হতে যাচ্ছে শনিবার (২৯-০৯-২০১৮) । সমাবর্তনে সভাপতিত্ব করবেন রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য [...]

Post

এসএসসি ও সমমানের ফল পুনঃনিরীক্ষণ

11 months ago

২০১৮ সালের এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণ আবেদন কার্যক্রম  ৭ মে থেকে শুরু হয়েছে। ১৩ মে পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে বলে মাধ্যমিক ও উচ্চ মা [...]

মন্তব্য করুন