Image
6 months ago 0 comments

রাজশাহীতে বই উৎসবে ৫০ লাখ নতুন বই পাবে শিক্ষার্থীরা

বিভাগীয় শহর রাজশাহীতে বছরের প্রথম দিনে নতুন বই পাবে ৫০ লাখ শিক্ষার্থী। 

২০১৯ সালে রাজশাহী জেলায় প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষার্থী রয়েছে ৬ লাখ ৪৯ হাজার ৬৪২ জন। এসব শিক্ষার্থীর জন্য শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে এরই মধ্যে নতুন বই পাঠানো হয়েছে। এই নতুন বইয়ের সংখ্যা ৪৯ লাখ ৯৯ হাজার ৭৪৩টি।

রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) সাইফুল ইসলাম জানান, জেলায় নতুন বছরে প্রাথমিক পর্যায়ে ৩ লাখ ৫ হাজার ৬৩৬ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষার্থীদের হাতে বিভিন্ন বিষয়ের ১৪ লাখ ১১ হাজার ৫৫৮টি নতুন বই তুলে দেওয়া হবে। তাই সকল প্রস্তুতি এরই মধ্যে শেষ করা হয়েছে। প্রথম দিন কার্যক্রম শুরু হবে এবং কয়েকটি ধাপে বই বিতরণ কার্যক্রম শেষ হবে।

মাধ্যমিক পর্যায়েও বই বিতরণের সকল প্রস্তুতি শেষ করা হয়েছে। তিনি জানান, ২০১৯ সালে বিভিন্ন শ্রেণিতে নতুন শিক্ষার্থী ৩ লাখ ৪৪ হাজার ৬ জন। রাজশাহীর মাধ্যমিক পর্যায়ের এই শিক্ষার্থীরা নতুন বছরের প্রথম দিনে ৩৫ লাখ ৮৮ হাজার ১৮৯টি বই হাতে পাবে। প্রথমদিন কার্যক্রম শুরু হবে। দ্রুতই শেষ করা হবে।

Post

মহান স্বাধীনতা দিবস বিতর্ক প্রতিযোগীতা -২০১৯

4 months ago

সময়ঃ বিকাল ৪ঃ৪০ থেকে রাত ৭ঃ৫৫

তারিখঃ ২১-০৩-২০১৯

স্থানঃ শহীদ সোহ্‌রাওয়ার্দী হল বিতর্ক পাঠশালা, রাজশাহী বিশ্ববিদ্যালয়


"যুক্তির শানিত স্র [...]

Post

মাছ উৎপাদনে সারাদেশে ষষ্ঠ ‘রাজশাহী’

4 days ago

মাছ উৎপাদনে সারাদেশের মধ্যে রাজশাহী জেলা ষষ্ঠ স্থানে রয়েছে। এখান থেকে বছরে প্রায় ৮১ হাজার মেট্রিক টন মাছ উৎপাদন হয়। চাহিদা মিটিয়ে উদ্বৃত্ত অংশ রাজধা [...]

Post

রাজশাহীতে ১০ দিনব্যাপী বইমেলা শুরু হচ্ছে রোববার

4 months ago

 রাজশাহীতে ১০ দিনব্যাপী (১৭-০৩-১৯ থেকে ২৬-০৩-১৯ ) বঙ্গবন্ধু আন্তর্জাতিক সাংস্কৃতিক উৎসব শুরু হতে যাচ্ছে। উৎসব শেষ হবে ২৬ মার্চ রাতে। তারই একটি অংশ হচ্ [...]

মন্তব্য করুন