Image
2 months ago 0 comments

রাজশাহী পিঠা উৎসব ২০১৯

রাজশাহী নগরীতে নিউ মার্কেট সংলগ্ন থিম ওমর প্লাজার ৭ম তলায় শুরু হয়েছে ১০ দিনব্যাপী শীতকালীন পিঠা উৎসব। চলবে আগামী ১৯ জানুয়ারি ২০১৯ পর্যন্ত। সকলের জন্য উন্মুক্ত এই পিঠা উৎসব চলবে প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত।

শনিবার থেকেই  থিম ওমর প্লাজার সামনের রাস্তা থেকেই মানুষের ভিড়। তবে দর্শনার্থীদের মধ্যে তরুন-তরুনীর সংখ্যাই বেশি। প্রত্যেকটি পিঠার স্টলেই দর্শনার্থীদের ভিড় দেখা গেছে। পিঠা উৎসবে পাওয়া যাচ্ছে দেশীয় হরেক রকমের পিঠা। হৃদয় হরণ থেকে শুরু করে পানখিলি, পাটিসাপটা, গোলাপ, নকশি, রসচিতাই, কুশলী, লবঙ্গ-লতিকা, মাছ পিঠা, বিস্কুট পিঠা, নারকেলের শাঁস কুসলি, দুধ কুশলি, সবজির চাকা পিঠা, বিবিখানা, মুখশেলী, কালাই পিঠা, লেয়ার পিঠা, বকুল পিঠা, পাকোয়ান পিঠাসহ নানান রঙের বর্ণের এবং নানান স্বাদের পিঠা। যার নাম শুনেই মুগ্ধ হচ্ছেন দর্শনার্থীরা।

পিঠা মেলায় জ্যোতি বাহারি ফুড, রানী পিঠা ঘর, গ্রাম বাংলার ঐতিহ্যবাহী পিঠা ঘরসহ রয়েছে আরো অনেক পিঠা ঘর। আর এতে অংশগ্রহণকারী অনেক নারী উদ্যোক্তাদের প্রত্যেকটি স্টলে দর্শনার্থীদের ভিড় ছিল চোখে পড়ার মতো। বেশি ক্রেতা একত্রে পেয়ে মুগ্ধ স্টল আয়োজকরাও। জ্যোতি বাহারি ফুডের মালিক হাসনাহেনা জানান, পিঠা অনেক বেশি বিক্রি হচ্ছে। তবে মাগরিবের একটু আগে থেকে এশা পর্যন্ত বেশি বিক্রি হচ্ছে।


Post

পুষ্প মেলা ২০১৮

1 year ago

বৈকালী সংঘ রাজশাহী শাখার আয়োজনে ও ওয়ান ব্যাংক এর সহয়তায় আগামী ২ ফেব্রুয়ারী ২০১৮ তারিখে নগরীর সিএন্ডবি মোড়ের মনিবাজার চত্বরে শুরু হচ্ছে ওয়ান ব্যাংক প [...]

Post

বই উৎসব

3 months ago

পরম বন্ধু বই। তাই গতবছরের মত এই ২৯শে নভেম্বর ২০১৮,বিখ্যাত পদার্থবিজ্ঞানী ক্রিস্টিয়ান ডপলারের জন্মদিনে হতে চলেছে এক ভিন্নধর্মী উৎসব- বই উৎসব!
এ বছরের [...]

Post

শহীদ স্মরণে লুব্ধক

3 weeks ago

সময়ঃ বিকাল ৫:০০ টা

তারিখঃ ২৫-০২-২০১৯ (সোমবার) 

স্থানঃ রাজশাহী বিশ্ববিদ্যালয়, ঢাকা হাইওয়ে, মতিহার, রাজশাহী-৬২০৫

যাঁরা যে কোনো মূল্যে অধিকার আদায় [...]

মন্তব্য করুন