Image
1 year ago 0 comments

রাবির একাদশতম সমাবর্তন শনিবার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) একাদশতম সমাবর্তন আগামী শনিবার অনুষ্ঠিত হবে। সমাবর্তনে বিশ্ববিদ্যালয়ের কলা, আইন, বিজ্ঞান, বিজনেস স্টাডিজ, সামাজিক বিজ্ঞান, জীব ও ভূবিজ্ঞান, কৃষি, প্রকৌশল ও চারুকলা অনুষদের মোট ৩ হাজার ৪৩১ জন গ্রাজুয়েট নিবন্ধন করেছেন।

এতে সভাপতি হিসেবে উপস্থিত থাকবেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের আচার্য মো. আবদুল হামিদ। বিশেষ অতিথি হিসেবে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং সমাবর্তন বক্তা হিসেবে ভারতের পশ্চিমবঙ্গের বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক রঞ্জন চক্রবর্তী উপস্থিত থাকবেন।

সমাবর্তন উপলক্ষে বৃহস্পতিবার শহীদ তাজউদ্দিন আহমেদ সিনেট ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান বলেন, প্রতিবছরই বিশ্ববিদ্যালয়ে সমাবর্তন অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে উপাচার্য বলেন, সুষ্ঠুভাবে সমাবর্তন সম্পন্ন করতে সাংগঠনিক কমিটিসহ ১৬টি উপ-কমিটি কাজ করবে। এছাড়া নিরাপত্তা নিশ্চিত করতে এসএসএফ, র‌্যাব, বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও পুলিশ প্রশাসন কাজ করে যাবে।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক আনন্দ কুমার সাহা, জনসংযোগ দপ্তরের প্রশাসক অধ্যাপক প্রভাস কুমার কর্মকার ও কোষাধ্যক্ষ অধ্যাপক মোস্তাফিজুর রহমান আল-আরিফ প্রমুখ উপস্থিত ছিলেন।


সূত্রঃ ইত্তেফাক


Post

রাজশাহীতে কৃষিশুমারির উদ্বোধন

2 years ago

রাজশাহীতে কৃষি শুমারি-২০১৯ এর তথ্য সংগ্রহ কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। গতকাল রোববার দুপুরে নগরভবনের মেয়র দফতরে নিজে প্রথম ফরম পূরণের মাধ্যমে রাজশ [...]

Post

রাজশাহীতে তাঁত বস্ত্র ও কুটির শিল্প মেলা

2 years ago

রাজশাহীতে শুরু হয়েছে তাঁত বস্ত্র ও কুঠির শিল্প মেলা। আসন্ন ঈদকে সামনে রেখে রাজশাহী সিটি করপোরেশনের নগর ভবনের গ্রীণপ্লাজায় মাসব্যাপী এই মেলার আয়োজন [...]

Post

19th Annual Rajshahi Bonsai Society Exhibition 2018

2 years ago

আগামী ২০-০৯-২০১৮ সেপ্টেম্বর হইতে ২৩-০৯-২০১৮ সেপ্টেম্বর চার দিন ব্যাপী রাজশাহীতে শুরু হতে যাচ্ছে ১৯ তম বনসাই প্রদর্শনী।
স্থান: জেলা পরিষদ মিলনায়তন চত [...]

মন্তব্য করুন